খোকনের অভিযোগের প্রেক্ষিতে মেয়র তাপসের বক্তব্য

খোকনের অভিযোগের প্রেক্ষিতে মেয়র তাপসের বক্তব্য

নিজের ও পরিবারের আটটি ব্যাংক হিসাব জব্দের বিষয়ে মঙ্গলবার (২৯ জুন) সংবাদ সম্মেলন করেন ঢাকা দক্ষিণে সাবেক মেয়র সাঈদ খোকন। অস্বাভাবিক ও সন্দেহজনক লেনদেনের প্রাথমিক প্রমাণ পাওয়ায় আটটি ব্যাংক হিসাব জব্দের আদেশ দেন আদালত। এর প্রতিবাদেই জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন সাঈদ খোকন।

সংবাদ সম্মেলনের সময় মেজাজ হারান ঢাকা দক্ষিণের সাবেক মেয়র। হুঁশিয়ারি দিয়ে বলেন, আমার এবং পরিবারের বিরুদ্ধে ওঠা অভিযোগ আইনি ও রাজপথে মোকাবেলা করা হবে। ব্যাংক হিসেব জব্দের পেছনে বর্তমান মেয়র ফজলে নূর তাপসের হাত রয়েছে বলেও অভিযোগ করেন তিনি। 

সাইদ খোকনের অভিযোগের প্রেক্ষিতে লিখিত বার্তা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।  

মঙ্গলবার (২৯ জুন) ডিএসসিসি’র জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো লিখিত বক্তব্যে তিনি জানান, বিষয়টি মহামান্য আদালত ও দুর্নীতি দমন কমিশন সংশ্লিষ্ট। বিচারাধীন কোনো বিষয়ে কোনো ধরনের বক্তব্য ও প্রতিউত্তর দিতে নিরৎসুক। 

এদিকে সংবাদ সম্মেলনে সাঈদ খোকন দাবি করেন, নিজের সীমাহীন ব্যর্থতা ঢাকতে সীমাহীন বিদ্বেষ ও হয়রানিমূলক আচরণ করছেন তাপস। দুদকের এ কর্মকাণ্ড তাপসের প্ররোচনায় সংঘটিত হয়েছে। আইনি মোকাবিলার পাশাপাশি প্রয়োজনে ঢাকাবাসীকে সঙ্গে নিয়ে আন্দোলন করা হবে। 

এর আগে সোমবার (২৮ জুন) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকনের তিনটি প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবসহ তার মা ফাতেমা হানিফ, স্ত্রী ফারহানা আলম ও বোন শাহানা হানিফের আটটি ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দেন আদালত। ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

আপনি আরও পড়তে পারেন